অন্তঃসত্ত্বাকে কাঁধে করে ৭ কি:মি: বয়ে নিয়ে গেলেন স্বাস্থ্যকর্মীরা

0 ২০৪

হাঠাৎ করেই প্রসব বেদনা ওঠে এক মহিলার। কিন্তু করোনায় পুরো দেশ লকডাউন থাকায় সেই মুহূর্তে কোন গাড়ির ব্যবস্থা করা সম্ভব ছিল না। তাই এক প্রকার কাঁধে করেই অন্তঃসত্ত্বা এক মহিলাকে সাত কিলোমিটার দূরের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্যকর্মীরা। ঘটনাটি ঘটেছে ভারতের তেলাঙ্গানার পুসুগুডেম গ্রামে।

রবিবার সংবাদ সংস্থা এএনআই টুইটারে দু’টি ছবি পোস্ট করে জানিয়েছে। ছবি দু’টি পোস্ট হওয়ার পরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেই সঙ্গে নেটিজেনরা ওই স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রশংসা করেছেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার হঠাৎই প্রসব বেদনা ওঠে ওই মহিলার। তখন তিনি গ্রামের জঙ্গলের দিকে যাচ্ছিলেন কোনও কাজে। গর্ভবতী মহিলার প্রসব বেদনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান স্থানীয় স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ির কর্মীরা। কিন্তু তাকে সেখান থেকে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য কোনও গাড়ি নেই। শেষ পর্যন্ত স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ি কর্মীরা ঠিক করেন একটি বড় বাঁশে দোলা বেঁধে স্ট্রেচার বানিয়ে ওই মহিলাকে বসিয়ে নিয়ে যাওয়া হবে স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু সেই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেও গ্রাম থেকে সাত কিলোমিটার দূরে ভদ্রদ্রি কোথাগুডেমের মুলাকালাপল্লিতে। শেষপর্যন্ত ওই স্ট্রেচারে মহিলাকে নিয়ে তারা যাত্রা শুরু করেন।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x