আকর্ষণীয় ত্বক পেতে ২০ মিনিটে করণীয়

আকর্ষণীয় ত্বক কে না চায়? সবাই চায় নিজেকে প্রাণবন্ত, সজীব ও অন্যের কাছে আকর্ষণীয় কর্মব্যস্ত জীবনে চাওয়ার সঙ্গে পাওয়ার যোগসূত্র মেলানো অধিকাংশ সময়েই বেশ কঠিন হয়ে দাঁড়য়।

আকর্ষণীয় ত্বক পেতে ২০ মিনিটে করণীয়
ছবিসূত্র : ইন্টারনেট

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে চলা মানুষরা তাই আজকাল ত্বকের জন্য চান চটজলদি সমাধান। মাত্র ২০ মিনিটে কীভাবে আকর্ষণীয় ত্বক পাবেন,তা জেনে নিন এখান থেকে-

১.অ্যালোভেরা-চন্দন

এক চামচ পরিমাণ চন্দন পাউডারের সঙ্গে স্বল্প পরিমাণ অ্যালেভেরা জেল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন।এরপর তা আলতো করে সারা মুখে ঘাড়ে মাখুন।

২.চন্দন ও গোলাপজল

ত্বকের আদ্রতা ধরে রাখতে এটি বেশ উপকারি।দুই চামচ চন্দন পাউডারের সঙ্গে এক চামচ গোলাপজল মিশিয়ে পেস্ট করে নিন। এরপর তা প্রতিদিন একবেলা করে মুখে মাখুন।পনের মিনিট পরে ধুয়ে ফেলুন।

৩.হলুদ ও চন্দন

স্বল্প সময়ে দারুণ কার্যকরী হলুদ ও চন্দনের প্যাক। এটি আপনার ত্বককে করবে আরো উজ্জল, দীপ্তিময়।হলুদ ও চন্দনের সাথে আধা কাপ টক দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর তা মুখে মেখে নিন।

৪.দুধ ও চন্দন

এক কাপ দুধের সঙ্গে এক চামচ চন্দন পাউডার মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর তা আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে পনের মিনিট রেখে দিন।শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে মুখ,ঘাড় ধুয়ে ফেলুন। সপ্তাহে কমপক্ষে ‍তিনদিন এই প্যাক ব্যবহারে আপনি হয়ে উঠবেন আরো আকষণীয়।

৫.চন্দন ও নিম

এক চামচ নিম পাতার পাউডারের সঙ্গে সমান পরিমাণে চন্দন পাউডার মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর তা ধীরে ধীরে সারা মুখে,ঘাড়ে মেখে নিন। পনের মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Leave a Reply

avatar
1000
  Subscribe  
Notify of
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com