সাফা কবিরের বিপরীতে অভিনয় করলেন ঋষি কৌশিক

0 ৭৩

পশ্চিমবঙ্গের ‌‘ইস্টি কুটুম’ নাটকে বাহার স্বামী বা ‘এখানে আকাশ নীল’ ধারাবাহিকের দুর্দান্ত অভিনেতা ঋষি কৌশিক। বাংলাদেশেও তার পরিচিতি অনেক। ওপার বাংলার এই অভিনেতা এবার অভিনয় করলেন সাফা কবিরের বিপরীতে। বাংলাদেশের একটি নাটকে জুটিবদ্ধ হয়েছেন তারা।

নাটকের নাম ‘চিলেকোঠার ভালোবাসা’। এটি রচনা করেছেন আফরিন জামান লীনা। আর রাকেশ বসুর পরিচালনায় নাটকটির কাজ এখন চলছে শ্রীমঙ্গলে।

ঋষি কৌশিক বলেন, “অভিনয়ের জন্য প্রথমবার বাংলাদেশে এসেছি। পরিচালক রাকেশ বসুর সঙ্গে এতে অভিনয় করার বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরেই যোগাযোগ ছিল। শুনেছি রাকেশ বেশ মান সম্মত নাটকই নির্মাণ করেন। এতে আমার চরিত্রটি বেশ সুন্দর। এছাড়া বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যেও আমি মুগ্ধ। আশা করছি নাটকটি উপভোগ্য হবে।”

অসমের তেজপুরে বড় হলেও ছোটবেলা থেকেই বাংলায় সাবলীল ঋষি কৌশিক।  উচ্চারণে জড়তা ছিল। সেটা কেটে যায় কাজ করতে করতে। ‘‘হলফ করে বলতে পারি, অনেক বাঙালির চেয়ে ভাল বাংলা বলি আমি।’’ বাইকের মতোই আগ্রহ শরীরচর্চায়। ‘‘প্রাইমারি শিক্ষক প্রতুল বড়ুয়ার কাছে আমার শরীরচর্চায় হাতেখড়ি। সেই ভাল লাগাটা আজও যায়নি।’’ কিন্তু চরিত্রের প্রয়োজনে যদি সাধের চেহারা ঝরাতে হয়? ‘‘চাইলেই তো হবে না, যুক্তিযুক্ত হতে হবে। সাত দিনের কোনও টেলিফিল্মের জন্য বললে কিছুতেই করব না। সিনেমায় বড় প্রজেক্টের জন্য অবশ্যই করা যায়। দেব-জিতদের যেমন সেটা মানায়,’’ সটান উত্তর তাঁর।

বি কিরণ প্রোডাকশন হাউস থেকে নির্মিত নাটকটি শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন পরিচালক রাকেশ বসু।

সাফা কবির বলেন, ‘গতানুগতিক কোনো গল্প নয়, একেবারেই ভিন্নধর্মী একটি গল্প নিয়ে নাটকটি তৈরি হচ্ছে। এতে আমার চরিত্রটি ক্যান্সার আক্রান্ত এক মেয়ের। তাছাড়া শ্রীমঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে শুটিং হচ্ছে। বেশ ভালো লাগছে।’

নাটকের গল্পে দেখা যাবে, ঋষি কৌশিক ভারতের একটি প্রতিষ্ঠানের স্থপতি। অফিসের প্রয়োজনে বাংলাদেশের শ্রীমঙ্গলে আসেন। কিন্তু হোটেলে না থেকে একটি বাসার চিলেকোঠায় আশ্রয় নেন। সেই বাসাতেই থাকেন সাফা কবির। সেখানেই তাদের দুজনের পরিচয়। একটা সময় তৈরি হয় ভালোবাসার সম্পর্কও। কিন্তু পরিণতিটি সুখকর নয়।

রবি কিরণ প্রোডাকশন হাউস থেকে নির্মিত ‘চিলেকোঠার ভালোবাসা’ শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে জানান এর নির্মাতা রাকেশ বসু।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x