এক মাসের ব্যবধানে কমলো সোনার দাম

0 ৮৬

এক মাসের ব্যবধানে কমলো সোনার দাম। অলংকার তৈরিতে সবচেয়ে বেশি ব্যবহূত এ ধাতুর দাম আজ বৃহস্পতিবার থেকে প্রতি ভরি ১ হাজার ১৬৬ টাকা কমছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে গতকাল নতুন এ মূল্য সম্পর্কে জানিয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সংগতি রেখে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয় বলে দাবি বাজুসের।

বাজুস নির্ধারিত নতুন মূল্যতালিকায় দেখা গেছে, সবচেয়ে ভালোমানের অর্থাত্ ২২ ক্যারেটের সোনা প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রয় হবে ৬০ হাজার ৩৬১ টাকা দরে। গতকাল বুধবার পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি বিক্রয়মূল্য ছিল ৬১ হাজার ৫২৭ টাকা। পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ২১ ক্যারেটের সোনা ভরিপ্রতি বিক্রয় হবে ৫৮ হাজার ২৮ টাকা দরে। আগে এ মানের প্রতি ভরি সোনার বিক্রয়মূল্য ছিল ৫৯ হাজার ১৬৪ টাকা।

আর ১৮ ক্যারেটের সোনা ভরিপ্রতি বিক্রয় দর দাঁড়িয়েছে ৫৩ হাজার ১৩ টাকা। গতকাল পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি দাম ছিল ৫৪ হাজার ১১৭ টাকা। আর সনাতন পদ্ধতিতে বাজারে বিক্রয় হবে ভরিপ্রতি ৪০ হাজার ২৪০ টাকা। গতকাল পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৪১ হাজার ৪০৭ টাকা। এদিকে রূপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার বিক্রয়মূল্য ৯৩৩ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

avatar
1000
  Subscribe  
Notify of
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com