এক রাতেই ১০ হাজার আম গাছ কেটেছে দুর্বৃত্তরা!

0 ৪১

নওগাঁর সাপাহারে শক্রতা করে ৬০ বিঘা জমির ওপর রোপণ করা ১২ চাষির প্রায় ১০ হাজার আমের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে করে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি চাষিদের। রাতের আঁধারে বাগান হতে অসংখ্য আম গাছ কর্তন করায় উপজেলার আম চাষিরা শঙ্কিত হয়ে পড়েছেন।

ছবিঃ সংগৃহিত

জানা গেছে, বুধবার দিবাগত রাতে একদল দুর্বৃত্ত উপজেলার জামালপুর গ্রামের পশ্চিম-দক্ষিণ পাশে বিশাল মাঠে একাধিক ব্যক্তির ৬০ বিঘা জমিতে রোপণ করা প্রায় ১০ হাজার আম গাছ কেটে ফেলা হয়। আজ বুধবার সকালে বাগানের মালিকগণ বাগান এলাকায় গিয়ে গাছকাটার দৃশ্য দেখে অবাক হয়ে যান। কে বা কারা এসব গাছ কেটে ফেলেছে।বাগান মালিকরা জানান, আমের মৌসুম শুরুর পূর্ব মুহূর্তে কে বা কারা এবং কেন তাদের বাগানের গাছগুলো কেটে ফেলেছে তার কোনো কারণ তাদের জানা নেই।
উপজেলার আম চাষিরা ধারণা করছেন, কেটে ফেলা আম গাছগুলো হতে আগামী আমের মৌসুমে প্রায় ১ কোটি টাকার আম কেনাবেচা হতো। হঠাৎ করে বিরাট ধরনের ক্ষতিসাধন হওয়ায় ক্ষতিগ্রস্ত বাগান মালিকগণ চিন্তিত হয়ে পড়েছেন।

আজ সকাল ১১টার দিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী ও থানার ওসি আব্দুল হাই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।উপজেলার হাজারো আম চাষি গাছের সাথে শক্রতাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
সাপাহার থানার ওসি আব্দুল হাই জানান, গাছ কাটার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন

Leave a Reply

avatar
1000
  Subscribe  
Notify of
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com