করোনায় দিশেহারা আমেরিকা, নিউইয়র্কে জায়গা সংকটে পার্কে কবর!

0 ১২৮

বিশ্বব্যাপী মহাবিপর্যয় নামিয়ে এনেছে করোনাভাইরাস। এরই মধ্যে ভাইরাসটি বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৪৭ হাজার মানুষ। মৃত্যু হয়েছে সাড়ে ৭৪ হাজার মানুষের।প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে দিশেহারা বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকাও। এরই মধ্যে দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৭০ হাজার মানুষ। মৃত্যু হয়েছে প্রায় ১১ হাজার মানুষের।

আমেরিকার ৫০ অঙ্গরাজ্যের মধ্যে করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে নিউইয়র্ক রাজ্যে। ইতোমধ্যে শুধু নিউইয়র্কেই করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৫৮ জনের।
ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, নিউইয়র্কের অবস্থা এতটাই ভয়াবহ যে সেখানে মানুষকে কবর দেওয়ার জায়গার সংকট দেখা দিয়েছে। তাই নিউইয়র্ক শহরের মেয়র স্থানীয় পার্কে অস্থায়ী কবরে মৃতদের দাফনের পরিকল্পনা নিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়, নিউইয়র্ক সিটির স্বাস্থ্য পরিষদের চেয়ার‌ম্যান মার্ক লেভিন বলেছেন, এরই মধ্যে হাসপাতালের মর্গগুলো মরদেহে পূর্ণ হয়ে গেছে। অস্থায়ী কবরের জন্য নিউইয়র্ক পার্ককে বিবেচনা করা হচ্ছে। সেখানে প্রতিটি সারিতে ১০ কফিন রাখা যায় এমনভাবে পরিখা খনন করে মরদেহগুলো অস্থায়ী ভিত্তিতে দাফন করা হতে পারে।

তবে সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়েছে, পার্কে অস্থায়ী কবরের কোনও সিদ্ধান্তের বিষয়টি অস্বীকার করেছেন নিউইয়র্ক সিটি মেয়র বিল ডে ব্লাসিও।

তিনি বলেন, এটি পুরোপুরি গুজব ও মিথ্যা সংবাদ। এ ধরনের কোনও সিদ্ধান্ত হয়নি।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x