করোনায় বিশ্বজুড়ে আরও ৬৯ হাজার মানুষ আক্রান্ত

0 ১৪০

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনায় মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৪ হাজার মানুষ এই ভাইরাসে প্রাণ হারিয়েছে। ২৪ ঘণ্টায় প্রায় ৬৯ হাজার মানুষ নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছে। যা পূর্বের চেয়ে তুলনামূলক কম। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত যত মানুষ মারা গেছে তার মধ্যে আমেরিকা এখন সবার শীর্ষে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ৫৬ হাজার ৭৯৭ জন। এর মধ্যে নিউইয়র্ক শহরে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে। সেখানে গণকবরের ব্যবস্থা করতে হচ্ছে। কোনো কোনো হাসপাতালে লাশ রাখার জায়গা নেই।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনাভাইরাসের আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৬৫ হাজার ৩৭৪ জন। বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা ২ লাখ ১১ হাজার ৬০৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ২২ হাজার ৩৮৯ জন মানুষ। পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত যত মানুষ আক্রান্ত হয়েছিল তার শতকরা ২১ ভাগ মানুষ মারা গেছে। করোনায় আক্রান্তদের শতকরা তিন ভাগের অবস্থা আশঙ্কাজনক আর এমন গুরুতর রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩০০ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের পরেই করোনার প্রভাব সবচেয়ে বেশি রয়েছে ইতালিতে। সেখানে মারা গেছে ২৬ হাজার ৯৭৭ জন। স্পেনে মারা গেছে ২৩ হাজার ৫২১ জন। ফ্রান্সে ২৩ হাজার ২৯৩, জার্মানিতে ৬ হাজার ১২৬, ব্রিটেনে ২১ হাজার ৯২, বেলজিয়ামে ৭ হাজার ২০৭, নেদারল্যান্ডসে ৪ হাজার ৫১৮, চীনে ৪ হাজার ৬৩৩ এবং ইরানে ৫ হাজার ৮০৬ জন। এ ছাড়া তুরস্কে ২ হাজার ৯০০ জন, কানাডায় ২ হাজার ৭০৭, সুইজারল্যান্ডে এক হাজার ৬৬৫ ও সুইডেনে ২ হাজার ২৭৪, ভারতে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৪৫১ জন এবং মারা গেছে ৯৩৯ জন। বাংলাদেশে এ পর্যন্ত আক্রান্ত ৫ হাজার ৯১৩ জন এবং মারা গেছে ১৫২ জন।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x