কানাডায় দ্বিতীয় পর্যায়ে করোনা সংক্রমণ চলছে : জাস্টিন ট্রুডো

0 ৬৯

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, দেশের কিছু কিছু অংশে ইতোমধ্যে কোভিড-১৯ দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ শুরু হয়ে গেছে। তবে কানাডিয়ানরা এই পরিস্থিতির মোকাবিলা করার ক্ষমতা রাখেন।

বুধবার সন্ধ্যায় তার ওয়স্ট ব্লক অফিস থেকে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এ কথা বলেন তিনি। ট্রুডো বলেন, আমাদের চারটি বৃহত্তম প্রদেশে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ সবে শুরু হচ্ছে না, এটি ইতোমধ্যে চলছে। ব্রিটিশ কলম্বিয়া, আলবার্টা, অর্ন্টারিও এবং কিউবেকের বর্তমান প্রাদুর্ভাব সম্পর্কে তিনি বলেন, আমরা একটি পতনের দ্বারপ্রান্তে রয়েছি, যা বসন্তের চেয়ে আরও খারাপ হতে পারে।

তিনি বলেন, আমি জানি, এটি এমন সংবাদ নয়, যা আমরা শুনতে চেয়েছি। এবং আমরা আজকের সংখ্যা বা কালকেরও পরিবর্তন করতে পারি না।
তিনি আরও বলেন, সম্ভবত কানাডিয়ানরা থ্যাঙ্কসগিভিংয়ের জন্য জমায়েত হবে না। তবে ক্রিসমাসে আমাদের এখনও শট রয়েছে এবং একসঙ্গে এই দ্বিতীয় সংক্রমণকে নিয়ন্ত্রণে আনার ক্ষমতা আমাদের রয়েছে।

উল্লেখ্য, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকলেও করোনা সংক্রমণ থামছে না। সর্বপ্রথম কানাডায় করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে ব্রিটিশ কলম্বিয়ায়। এরপর অন্যান্য প্রদেশে। পুরো কানাডায় শুরু থেকেই নানা ধরনের সতর্কতামূলক কর্মসূচি হাতে নেওয়া হলেও এর বিস্তার এখনো কমেনি। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার ভাষণে সকলকে সতর্ক হবার আহ্বান জানান।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x