কিমের অসুস্থের খবর ভুয়া বলে মনে করেন ট্রাম্প

0 ১৫১

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের অসুস্থতা নিয়ে বের হওয়া প্রতিবেদন প্রত্যাখান করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প মনে করেন কিম জং উনের অসুস্থতা নিয়ে ভুল প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদমাধ্যম সিএনএন।

বৃহস্পতিবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, সিএনএন ভুয়া খবর প্রকাশ করেছে। আমার মনে হয় ওই প্রতিবেদন সঠিক নয়। শুনেছি তারা নাকি পুরান ডকুমেন্ট এই প্রতিবেদনে ব্যবহার করেছে। তবে কিমের বর্তমান শারীরিক অবস্থার সম্পর্কে নিজে কিছু জানেন কি না এ বিষয়ে কোন উত্তর দেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএন গত সোমবার দাবি করে, হৃদযন্ত্রের অস্ত্রোপচারের পর সংকটাপন্ন অবস্থায় আছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। দক্ষিণ কোরিয়া ভিত্তিক সংবাদমাধ্যম এনকের প্রতিবেদনেও দাবি করা হয়, কিম জং উনের হৃদযন্ত্রে অস্ত্রোপচার করা হয়েছে।

পরমাণু নিরস্ত্রীকরণে এ নিয়ে তিন বার উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সঙ্গে বৈঠকে বসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও এ নিয়ে এখনো কোন ধরনের চুক্তিতে পৌঁছাতে পারেনি উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র।

সংবাদ সম্মেলনে কিমের সঙ্গে ওই বৈঠকের কৃতিত্ব নিয়ে ট্রাম্প বলেন, মনে রাখবেন আমি প্রেসিডেন্ট না হলে আপনাদের উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ হতো। আমি আশা করি কিম ভালো আছেন। আমাদের উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক ভালো।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x