পীর সাহেব গোলাম সারোয়ার সাঈদী মারা গেছেন।

0 ৭৫

প্রখ্যাত আলেমে দীন, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ, পীর সাহেব গোলাম সারোয়ার সাঈদী (৫২) মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। আজ শনিবার ভোর ৪টা ২০ মিনিটে তিনি মারা যান।

সারোয়ার সাঈদীর ভাতিজা আড়াইবাড়ি দরবার কুমিল্লার পীর গোলাম পরোয়ার সাঈদী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ বাদ আসর কসবার আড়াইবাড়ি মূল দরবার শরিফে তার জানাজা অনুষ্ঠিত হবে। তারপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

অসুস্থ হওয়ার পর বেশকিছু দিন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। পীরসাহেব আড়াইবাড়ী বলে দেশজুড়ে খ্যাতি ছিল এই মিষ্টিভাষী সুবক্তার।

বিগত কয়েক বছরে ইউটিউবে দীনের বিভিন্ন বিষয়ের উপর তার বয়ান ব্যাপক সাড়া ফেলেছে।

যে কারণে তরুণদের মধ্যে ব্যাপক আকর্ষণ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থীর। তার ইন্তেকালে কসবা আড়াইবাড়ী এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি বেশকিছু দিন ঢাকা এ্যাপেলো হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। তার মৃত্যুতে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এবং  ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের এমপি আনিসুল হক গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া আলীয়া মাদরাসার অধ্যক্ষের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাইসার ভূইয়া জীবনসহ অনেকেই।

এদিকে এই আলেমের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে সর্বত্রমহলে শোকের ছায়া নেমে আসে।

কর্মজীবনে আল্লামা গোলাম সারোয়ার সাঈদী ওয়াজ-মাহফিলসহ বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন। উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা আবু সাঈদ আছগর আহমাদ আল-কাদেরী ১৯৩৭ সালে আড়াইবাড়ি দরবার শরিফে মানুষের দ্বীনী ও নৈতিক শিক্ষার জন্য মাদরাসা ও পাঠাগার প্রতিষ্ঠা করেন। তিনি দরবারের দায়িত্ব গ্রহণের পর ধীরে ধীরে মাদ্রাসাসহ অন্যান্য সব প্রতিষ্ঠানগুলো গড়ে তোলেন। তাহলো-
– এ মাদ্রাসাটিকে তিনি ২০০৪ সালে সর্বোচ্চ কামিল মানে উন্নীত করেন।
– আড়াইবাড়ি ইসলামিয়া ছায়েদীয়া ইয়াতিমখানা;
– লিল্লাহ বোর্ডিং;
– আড়াইবাড়ি হাক্কানীয়া হাফেজি মাদরাসা;
– আড়াইবাড়ি সাইয়েদা সুরাইয়া নূরানী মাদরাসা ও
– ইসলামী বুক ক্লাব।

আল্লামা গোলাম সারোয়ার সাঈদী কর্তৃক পরিচালিত আড়াইবাড়ি ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসাটি এলাকায় শিক্ষা বিস্তার, অনৈসলামিক কার্যকলাপ রোধসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x