জয়ের সঙ্গে মিলল এবার সেঞ্চুরিও

ধারাবাহিকতার অনন্য নজির স্থাপন করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। নিউজিল্যান্ডে খেলতে গিয়ে প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে মূল সিরিজের সব ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়রা। তাই তো দুই ম্যাচ বাকি থাকতেই পাঁচ ম্যাচের সিরিজ নিজেদের করে নিয়েছে টাইগার যুবারা।

জয়ের সঙ্গে মিল্ল এবার সেঞ্চুরিও
ছবিসূত্র : ইন্টারনেট

সিরিজের দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের  জয়ের নায়ক ছিলেন মাহমুদুল। তবে সে ম্যাচে তিনি আউট হয়ে যান ৯৯ রানের মাথায়। পরের ম্যাচে আর সেঞ্চুরি মিসের হতাশায় পুড়তে হয়নি মাহমুদুলকে । শেষপর্যন্ত ১০৩ রানে অপরাজিত থেকে দলকে জিতেয়েই মাঠ ছেড়েছেন তিনি। নিজের ইনিংসটিকে ১৬ চার ও ১ ছয়ের মারে সাজান তিনি।

মাহমুদুলের সেঞ্চুরি ছাড়াও ব্যাট হাতে দারুণ অবদান রেখেছেন তানজিদ হাসান তামিম এবং তৌহিদ। ওপেনার তানজিদের ব্যাট থেকে আসে ৬৫ রান এবং মাহমুদুলের সঙ্গে অবিচ্ছিন্ন জুটিতে ১২৮ রান যোগ করার পথে তৌহিদ অপরাজিত থাকেন ৫১ রানে।

ব্যাটসম্যানদের দাপুটে প্রদর্শনীর আগে প্রতিপক্ষের ওপর ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের বোলাররা। ২টি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব, অভিষেক দাস এবং হাসান মুরাদ। নিউজিল্যান্ডের যুবাদের আটকে দিয়েছেন মাত্র ২২৩ রানে। স্বাগতিকদের পক্ষে ১১৬ রান করেন লেলম্যান।

এ জয়ের পর পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতেই জিতে সিরিজ নিশ্চিত করে ফেলছে বাংলাদেশের যুবারা।

সিরিজের শেষ দুই ম্যাচ হবে আগামী ৯ ও ১৩ অক্টোবর।

 

Leave a Reply

avatar
1000
  Subscribe  
Notify of
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com