টি-টোয়েন্টি কাপে দলভুক্ত করেছে আশরাফুলকে

0 ৫০

টি-টোয়েন্টি কাপে দলভুক্ত করেছে আশরাফুলকে।অবশেষে দল পেলেন দেশের ক্রিকেটের একসময়ের সবচেয়ে বড় সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে তাকে দলভুক্ত করেছে ফরচুন বরিশাল। আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত হওয়া এই প্লেয়ার্স ড্রাফটে আশরাফুলকে দলে নেয় বরিশাল।

চলতি মাসের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। দেশের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ এই আসরের জন্য দল গোছানো প্রায় শেষ দিকে। যদিও মোহাম্মদ আশরাফুলকে নিতে চাইছিল না কোনও দল। শেষ পর্যন্ত বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়কের ঠাঁই হয়েছে বরিশাল বিভাগে।

ড্রাফটের জন্য ‘এ’ ক্যাটাগরিতে জায়গা পান ৫ জন ক্রিকেটার, যাদের মূল্য ১৫ লাখ টাকা। এছাড়া ‘বি; গ্রেডে ১০ লাখ, ‘সি’ গ্রেডে ৬ লাখ ও ‘ডি’ গ্রেডে ৪ লাখ টাকা মূল্যের ক্রিকেটাররা রয়েছেন। মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীসের মত তারকাদের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা আছেন ‘ডি’ গ্রেডে। নভেম্বরের চতুর্থ সপ্তাহে শুরু হয়ে বঙ্গবন্ধু কাপ শেষ হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। আসরে অংশ নিচ্ছে মোট ৫টি দল। দলগুলো হল- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

এনসিএলের নতুন মৌসুম শুরুর আগে বিপ টেস্টে অংশ নিয়েছিলেন ডান-হাতি এই ব্যাটসম্যান। তবে ন্যূনতম ১১ পেতে ব্যর্থ হয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত ন্যূনতম পয়েন্টের বিপরীতে ৩৫ বছর বয়সী আশরাফুল পেয়েছেন ৯.৫ পয়েন্ট।

২০০১ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় তার। একই বছর টেস্ট অভিষেকে সবচেয়ে কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েন। যা এখনও আশরাফুলেই দখলে। ক্যারিয়ারে সব সময়ই ঢাকার দলের হয়ে খেলছেন তিনি।

এবারের এনসিএলে আশরাফুলের প্রতি ঢাকা মেট্রোর আগ্রহ কম। তাই সিলেট বিভাগের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেন। সিলেটও ফিরিয়ে দেন তাকে। শেষ পর্যন্ত বরিশালেই দেখা যাবে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x