ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ , প্রতীক নিয়ে আজ থেকে তারা নির্বাচনী প্রচার শুরু

0 ২৯৫

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এই প্রতীক নিয়ে আজ থেকে তারা নির্বাচনী প্রচার শুরু করবেন।


রোববার বেলা ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন। তবে প্রতীক নিতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সব প্রার্থী আসেননি।
প্রতীক নিতে আসা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলামকে ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলমকে ‘ধানের শীর্ষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহানকে ‘লাঙ্গল’ এবং বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরীর হাতে ‘ডাব’ প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা।
প্রতীক নিতে না আসা বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীক নিয়ম অনুযায়ী পেয়ে যাবেন।
গত ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ফেব্রুয়ারি। আজ ১ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হলো। আগামী ২১ মার্চ এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
0
Would love your thoughts, please comment.x
()
x