নেইমার এর হ্যাটট্রিকে স্বাগতিকদের হারিয়ে জয় তুলে নিয়েছে তিতের শিষ্যরা।

0 ৭১

দলের সেরা তারকা নেইমার এর  হ্যাটট্রিকে স্বাগতিকদের ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে জয় তুলে নিয়েছে তিতের শিষ্যরা।বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষে জয় পেয়েছে ব্রাজিল।

পেরুর রাজধানী লিমায় জমজমাট লড়াইয়ের বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল ব্রাজিলের। তবে ব্রাজিলের সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই করে যায় পেরু। ম্যাচের ৬ মিনিটে আন্দ্রে কারিয়োর গোলে এগিয়ে যায় পেরু। ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান নেইমার। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

বুধবার (১৪ অক্টোবর) সকালের ম্যাচে ডি লিমা স্টেডিয়ামে মাত্র ছয় মিনিটেই পিছিয়ে পড়ে ব্রাজিল। ম্যাচের ষষ্ঠ মিনিটে বক্সের বাইরে দুর্দান্ত এক ভলিতে ব্রাজিল গোলরক্ষক ওয়েভারটনকে পরাস্ত করেন পেরুর আন্দ্রে কারিলো। আর পেরুর বিপক্ষে শেষ মোকাবিলায় হেরে যাওয়া ব্রাজিলের এই গোল শোধ দিতে বেশ খানিকটা সময় লেগেছে।

২৮ মিনিটে বক্সের ভেতর পেরুর এক খেলোয়াড়ের নেইমারকে রুখতে গিয়ে তার জার্সি ধরে তান দেওয়ায় ব্রাজিলকে পেনাল্টি দিয়ে দেন রেফারি। সেখান থেকে গোল করে ব্রাজিলকে সমতায় নিয়ে আসেন নেইমার।

প্রথমার্ধের বাকি সময়টায় দুই দলের কেউই আর কোনো গোল পায়নি। তবে দ্বিতীয়ার্ধে আবারো প্রথমার্ধের মতো চিত্র, শুরুতে গোল করে বসে স্বাগতিক পেরু। ৫৯ মিনিটের মাথায় তাপিয়ার গোলে এগিয়ে যায় স্বাগতিক পেরু। এবার পাঁচ মিনিট পরে দলকে সমতায় ফেরান রিচার্লিসন। লিভারপুল স্ট্রাইকার রর্বাতো ফিরমিনোর ছোট করে দেওয়া হেডে আলতো করে ছুঁয়েই এভারটন ফরোয়ার্ড রিচার্লিসন জালে বল পাঠান।

এরপর ৮৩ মিনিটে দলকে লিড এনে দেন নেইমার। এবারো পেনাল্টি থেকে গোল করেন তিনি। ব্রাজিল এগিয়ে যায় ৩-২ গোলে। ম্যাচের যোগ করা সময়ে নেইমার পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। দলকে জয় এনে দেন ৪-২ গোলের। দ্বিতীয় গোল করেই নেইমার গোলের হিসাবে ছাড়িয়ে যান ব্রাজিল কিংবদন্তি রোনালদো নাজারিওকে।

ব্রাজিলের হয়ে নেইমারের গোল এখন ১০৩ ম্যাচে ৬৪টি। ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রোনালদো ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। ব্রাজিলের হয়ে নেইমার এখন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

তার ওপরে আছেন সর্বকালের সেরা ফুটবলার পেলে। জীবন্ত এই কিংবদন্তি সেলেকাওদের জার্সিতে করেছেন ৭৭ গোল। ২৮ বছরের নেইমারের পক্ষে পেলেকেও তাই ছাড়িয়ে যাওয়া খুব সম্ভব।

পেরুকে ৪-২ গোলে হারিয়ে মাঠ ছাড়লেন তিতের ছেলেরা। বলিভিয়ার পর পেরু পরপর দুই ম্যাচে জিতে কাতার বিশ্বকাপের বাছাই পর্বে লাতিন আমেরিকা গ্রুপে শীর্ষে রয়েছে তিতের ব্রাজিল।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x