প্রকল্প বাস্তবায়নের তাগিদ দিলেন কৃষিমন্ত্রী

0 ১০৯

করোনার কারণে প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি বাধাগ্রস্ত হলেও অবশিষ্ট সময়ের মধ্যে দ্রুত তা বাস্তবায়নের তাগিদ দিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।তিনি বলেন, করোনাসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের সবচেয়ে বড় মৌলিক চাহিদা হলো খাদ্য। আমরা কোনও ক্রমেই কোন মানুষকে অভুক্ত রাখতে পারি না।

বৃহস্পতিবার সচিবালয়ে কৃষি সংশ্লিষ্ট বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনায় এক অনলাইন সভায় তিনি এসব কথা বলেন। সভায় কৃষিসচিব মো. নাসিরুজ্জামানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন প্রকল্পের পরিচালকরা উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বলেন, করোনা সংকটের এ সময়ে ডাক্তার-নার্সসহ স্বাস্থ্যকর্মী এবং আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী যেমন ফ্রন্টলাইনে থেকে কাজ করে যাচ্ছে তেমনি কৃষিতে প্রয়োজনে ঝুঁকি নিয়ে হলেও কাজ করে যেতে হবে। যাতে করে দেশে খাদ্যের কোনও ঘাটতি না হয়, দুর্ভিক্ষ না হয়। তিনি মন্ত্রণালয়ের সকলকে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে নিরলসভাবে কাজ করার নির্দেশ দেন।

সভায় কৃষিসচিব মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অগ্রগতি তুলে ধরেন। উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত এডিপিতে কৃষি মন্ত্রণালয়ের আওতায় মোট ৭৮টি প্রকল্প বাস্তবায়নাধীন আছে। প্রকল্পগুলোর জাতীয় গড় অগ্রগতি ৪৩ দশমিক ৭৩ শতাংশ।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x