বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন আইনমন্ত্রী

0 ১৫৪

বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে আজ মঙ্গলবার দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপন করবো এবং এটি হবে বাঙালি জাতির জন্য নতুন আর এক অভিজ্ঞতা।

আইনমন্ত্রী বলেন, এ নতুন অভিজ্ঞতা নিয়েই আমরা অতীতের সকল গ্লানি ধুয়ে-মুছে সামনে দৃপ্ত-পায়ে এগিয়ে যাবো। নতুন বছরে কোভিড-১৯ কে প্রতিরোধ ও নিরাময় করবো এবং শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হবো, ইনশাল্লাহ।

মন্ত্রী বলেন,বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতি বছর অত্যন্ত আনন্দঘন পরিবেশে ধর্ম, বর্ণ, নির্বিশেষে নানান ঐতিহ্য পালনের মধ্যদিয়ে বাংলা নববর্ষ উদযাপন করে থাকেন বাঙালি জাতি। কিন্তু এ বছর নতুন সংক্রামক রোগ কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারীর কারণে পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘরে বসেই পালন করতে হচ্ছে । সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে। কারণ, এই রোগ ইতোমধ্যে বাংলাদেশেও সংক্রমিত হয়েছে এবং এর সংক্রমণ এড়াতে আমরা এখন ঘরেই রয়েছি। ঘরে থাকাই এ রোগ প্রতিরোধের উত্তম উপায়। তাই সকলকে ঘরে থেকেই শান্তিপূর্ণভাবে বাংলা নববর্ষের অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান মন্ত্রী।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x