নয়াপল্টন ও গুলিস্তান এলাকায় বাসে আগুন

0 ৬৬

নয়াপল্টন ও গুলিস্তান এলাকায় বাসে আগুন। রাজধানী ঢাকার নয়াপল্টনে বিএনপির মিছিলের পর একটি বাসে আগুন লাগিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। অন্যদিকে গুলিস্তান এলাকায় আগুন লেগেছে আরও একটি বাসে। আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে এসব ঘটনা ঘটে।

প্রথমে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিপরীতে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের সামনে একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। পরে বঙ্গবন্ধু অ্যাভেনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের পাশে আগুন দেয়া হয় আরেকটি বাসে।

দুপুর সাড়ে ১২টার দিকে ভোটে কারচুপির অভিযোগ তুলে যুবদল নেতা গোলাম মাওলা শাহিন ও খন্দকার এনামুল হকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে। মিছিলটি নাইটিঙ্গেল মোড় ও পুরানা পল্টন এলাকা প্রদক্ষিণ করে। এর পরপরই জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) একটি বাসে আগুন ধরিয়ে দেয়ার ঘটনা ঘটে।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হচ্ছে। আসন দুটির উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ ও বিএনপিসহ ছয়টি রাজনৈতিক দলের আটজন প্রার্থী। ঢাকা-১৮ আসনে প্রার্থী দিয়েছে প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি-জাপা। আর সিরাজগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন শুধু আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী।

এদিকে এ দুই আসনে শুধু নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাকি সব অফিস খোলা থাকছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় ঢাকা-১৮ আসন এবং মোহাম্মদ নাসিম ১৩ জুন মারা গেলে সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ। সাংবিধানিক বাধ্যবাধকতায় এ আসন দুটিতে উপনির্বাচন হচ্ছে।

পল্টন থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, কে বা কারা এ আগুন লাগিয়েছে, তা জানা যায়নি। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

অন্যদিকে ফায়ার সার্ভিস সদর দফতরের ফায়ার ফাইটার আনিসুর রহমান বলেন, ‌আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। হতাহতের ঘটনা ঘটেনি। দুপুর দেড়টার দিকে গুলিস্তানে গোলাপ শাহ মাজার এলাকায় আরেকটি বাসে আগুন ধরে। তবে কীভাবে আগুন লেগেছে, সে বিষয়টি নিশ্চিত করতে পারেননি ফায়ার সার্ভিসের আনিসুর।

3 1 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x