মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন হত্যাকাণ্ডের তদন্ত প্রকাশ করেছেন আদালত

0 ৪৩

সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদার হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন  প্রকাশ করেছেন আদালত।দীর্ঘ আট বছর পর নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের সাবেক এমপি  ছিলেনে তিনি। দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্ণ কমল সেন গতকাল মঙ্গলবার এমপির দ্বিতীয় স্ত্রীকে অভিযুক্ত করে আদালতে এ প্রতিবেদন প্রকাশ করেন। প্রতিবেদনে উল্লেখ করা হয়- সম্পত্তি নিয়ে বিরোধের জেরে দ্বিতীয় স্ত্রী আয়েশা খাতুন এমপির পিস্তল দিয়ে জালাল তালুকদারকে গুলি করে হত্যা করেন।

আদালত সূত্রে জানা গেছে, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি জালাল উদ্দিন তালুকদার হত্যা মামলায় পুলিশ, সিআইডি ও পিবিআই বিভিন্ন ধাপে আদালতে প্রতিবেদন জমা দেন। কিন্তু এমপির ছেলে ও মামলার বাদী রুয়েল তালুকদার প্রতিবারই তদন্ত প্রতিবেদনে নারাজি দেন। সর্বশেষ তিন বছর আগে হাইকোর্ট নেত্রকোনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্ত প্রতিবেন পেশ করার নির্দেশ দেন। তদন্ত কর্মকর্তা মামলার ৪০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

আদালতের এই প্রতিবেদন সম্পর্কে শাহ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল তার বাসভবনে গতকাল মঙ্গলবার বিকালে সাংবাদিকদের অবহিত করেন। তিনি জানান, মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট স্বর্ণ কমল সেনের নির্দেশে আদালত তার (বাদী) উপস্থিতিতে তাকে এ প্রতিবেদন পাঠ করে শোনান। তদন্ত প্রতিবেদনে বাদীর কোনো আপত্তি আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তাতে সন্তোষ প্রকাশ করেন।

জাতীয় দল ও এইচপি দলের বাইরে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নিচ্ছে বিসিবি। অন্যরা বিসিবি প্রেসিডেন্টস কাপসহ অনুশীলনের মধ্যে থাকলেও এসব ক্রিকেটার খেলার বাইরে ছিলেন। এ জন্য বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার জন্য ফিটনেস পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। সেই মোতাবেক গত সোমবার থেকে আজ পর্যন্ত টেস্ট নেওয়া হচ্ছে। এতে অংশ নিচ্ছেন প্রায় ১১৪ জন ক্রিকেটার।

 

টি টোয়েন্টি টুর্নামেন্টে খেলবে পাঁচটি দল। পাঁচটি দলের জন্য ইতিমধ্যে পাঁচটি স্পন্সরও ঠিক হয়ে গেছে। স্পন্সরের নাম অনুযায়ী গড়া হয়েছে দলও। পাঁচটি দল হলো- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম। ১২ নভেম্বর ড্রাফটের মাধ্যমে দলগুলোর খেলোয়াড় ঠিক করা হবে। পুরো টুর্নামেন্ট দেখা যাবে টি-স্পোর্টসে।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x