সরকার খালেদা জিয়াকে ভয় পায় : ড. মঈন খান

0 ৭১

বর্তমান সরকার দেশের জনগণকে ভয় পায় মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, সরকার শুধু জনগণকে নয়, দেশের সবচেয়ে ক্ষমতাশালী নেত্রী বেগম খালেদা জিয়াকেও ভয় পায়। কারণ, তার সঙ্গে রয়েছে দেশের ১৭ কোটি জনগণ। রোববার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে গণতন্ত্র ফোরাম আয়োজিত বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি একথা বলেন।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। এছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।

সরকারের কাছে প্রশ্ন রেখে বিএনপি নেতা ড. মঈন খান বলেন, আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম গণতন্ত্র প্রতিষ্ঠা করতে। আজকের যদি দেশে সেই গণতন্ত্র অনুপস্থিত থাকে, তাহলেই কেন কোটি কোটি মানুষ বুকের রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছিল? সিটি নির্বাচনে মানুষ সরকারকে প্রত্যাখান করেছে মন্তব্য করে তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাসী। আমরা কোনো অগণতান্ত্রিক পরিবর্তন চাই না। শান্তিপূর্ণভাবে সরকার পরিবর্তন করতে চাই। আজকে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে গণতান্ত্রিকভাবেই এগোতে হবে। দেয়ালে পিঠ ঠেকে গেলে মানুষ অস্বাভাবিক আচরণ করে। সরকারও তেমন অস্বাভাবিক আচরণ করছে। এবারের সিটি নির্বাচনে ৮০ শতাংশ মানুষ এই সরকারকে প্রত্যাখ্যান করেছে।

ড. মঈন খান বলেন, আজকে বাংলাদেশের বাস্তবতাকে অস্বীকার করে আমার বিশ্বাস হয় না বেগম জিয়াকে মুক্ত করতে পারব। এটাই বাস্তবতা, কঠিন সত্যি। বর্তমানে দেশের মানবাধিকার পরিস্থিতি কি, তা পর্যালোচনা করেই আমাদের ঠিক করতে হবে আমরা কিভাবে বেগম জিয়াকে মুক্ত করতে পারবো।

আরও পড়ুন

Leave a Reply

avatar
1000
  Subscribe  
Notify of
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com