কেউ যেন আমার মতো ভুল না করে : সাকিব আল হাসান

0 ৬৯

আইসিসির নিষেধাজ্ঞা থেকে এখন মুক্ত বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব বলেন ,  কেউ যেন আমার মতো ভুল না করে ।চাইলেই ইচ্ছা মতো এখন ঢু মারতে পারবেন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। সবুজ গালিচায় আঁচর দিতে পারবেন ব্যাট-বলের নিপুণতায়। আন্তর্জাতিক কী ঘরোয়া, বৃহস্পতিবার থেকে সব টুর্নামেন্ট খেলতে তার কোনো বাধা নেই।

অবশ্য সাকিবের ক্রিকেটে ফেরার উপলক্ষ রাঙিয়ে রাখতে নিউইয়র্ক সময় মঙ্গলবার সন্ধ্যায় একটি শুভেচ্ছা বিনিময় সমাবেশ আয়োজন করে ‘শোটাইম মিউজিক।’সেখানেই আলাপচারিতায় সাকিব শুনিয়েছেন তার নিষেধাজ্ঞার দিনগুলির কথা। মাঠে ফেরার পর নিজেকে উজার করে দিতে প্রস্তুত সাকিব। তবে বোধ থেকে আবারও একটি কথা বললেন, আমার মত ভুল যেন কেউ না করে।

ফিক্সিং না করেও শাস্তি পেয়েছেন সাকিব। আর সেটা ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা আইসিসিকে না জানানোর কারণে। সাকিবের কণ্ঠে তাই আর্তি, ‘আমার মতো ভুল যেন কেউ না করে।’

নিষেধাজ্ঞার সময়গুলো কেমন ছিল? সাকিব বলেন, ‘পরিবারকে সময় দিয়েছি। আপনারা জানেন, প্রথম সন্তানকে সময় দিতে পারিনি। দ্বিতীয় সন্তান সেটা পেয়েছে। বেবি সিটিং করেছি আর অবশ্যই ক্রিকেটকে মিস করেছি।’

সাকিব বলেন, ‘ভালো লাগছে (নিষেধাজ্ঞা শেষ হচ্ছে)। দোয়া করবেন, যেন দেশের জন্য ভালো খেলতে পারি। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ক্রিকেটকে আরও উজ্জ্বল করে তুলতে চেষ্টার কমতি থাকবে না আমার। যতটা সম্ভব সেরা খেলা উপহার দেওয়ার চেষ্টা করব।’
ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আকসুকে না জানানোয় গত বছরের ২৯ অক্টোবর সাকিবকে নিষিদ্ধ করে আইসিসি। মূল শাস্তি ছিল দুই বছরের নিষেধাজ্ঞা, তবে এক বছরের নিষেধাজ্ঞা ছিল স্থগিত।
নিষিদ্ধ হওয়ার পর কয়েক মাস দেশেই ছিলেন সাকিব। এরপর শুরু হয় করোনার আগ্রাসন। সাকিব চলে যান যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানের কাছে। তার দ্বিতীয় সন্তান পৃথিবীর আলো দেখে গত এপ্রিলে। তাদের সঙ্গে সাড়ে ৫ মাস কাটিয়ে তিনি দেশে ফেরেন গত ২ সেপ্টেম্বর। শুরু হয় মাঠে ফেরার প্রস্তুতি পর্ব। বিকেএসপিতে চলে সাকিবের একাকী অনুশীলন।

সবার প্রত্যাশা ছিল বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে দ্বিতীয় টেস্ট দিয়ে সাকিব ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে। কিন্তু হয়নি। স্থগিত হয়ে যায় লঙ্কা সফর। ফলে ১ অক্টোবর তিনি আবার যুক্তরাষ্ট্রে ফিরে যান।


0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x