সৌদি বিমানবন্দরে ড্রোন হামলা

0 ৬২

সৌদি আরবের বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা। গতকাল রোববার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে এই হামলা চালানো হয়। সিনহুয়া, আরব নিউজ ও তাসনিম নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি জোট রোববারের হামলার কথা স্বীকার করেছে। তবে তারা দাবি করেছে, তারা বিস্ফোরকবোঝাই একটি ড্রোন ধ্বংস করতে সক্ষম হয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ বলছে, আবহা বিমানবন্দরের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়েছে এবং এর ধ্বংসাবশেষ বিমানবন্দরে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের চাপিয়ে দেওয়া যুদ্ধের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানান দিতে হুথিরা বারবার সৌদিতে ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে।

গত মাসে ইয়েমেনের আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সেনাবাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশের একটি গুরুত্বপূর্ণ তেল কমপ্লেক্সে ড্রোন হামলা চালায়। সে সময়ও আরব জোট দাবি করেছিল, তারা চারটি ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক বোঝাই ছয়টি ড্রোন ভূপাতিত করেছে।

সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্রদেশ ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। ইয়েমেনের হুথিরা এই আগ্রাসনের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে।

গত প্রায় এক বছর ধরে ইয়েমেনে হুথি যোদ্ধা এবং তাদের সমর্থিত সেনারা সৌদি আরবের বিভিন্ন তেল স্থাপনা থেকে শুরু করে নানা গুরুত্বপূর্ণ বিমানবন্দর ও স্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x