,
সংবাদ শিরোনাম :
» « দেখিয়ে দাও তুমি কেন এক নম্বর, সাকিবকে রোডস» « অবশেষে ধ্যান ভেঙে গুহা ছাড়লেন মোদি» « যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনার মধ্যে বেইজিংয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী» « বাগেরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ৫» « জ্যান্ত কবর দেয়া শিশুকে মাটি খুঁড়ে উদ্ধার করলো কুকুর» « রাজধানীতে পৃথক অভিযানে অজ্ঞানপার্টির ২৩ সদস্য আটক» « আয়ারল্যান্ডকে উড়িয়ে বাংলাদেশের ফাইনাল ‘প্রস্তুতি’» « ময়মনসিংহ মেডিক্যালের ছাত্রীকে শ্লীলতাহানি, ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ» « দেশের পথে ওবায়দুল কাদের» « প্রধানমন্ত্রীর নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই ১৭ অভিযুক্ত পাওয়া গেলো ছাত্রলীগের কমিটিতে

প্যারিসে ফোজিত শেখ বাবুর আলোকচিত্র প্রদর্শনী

কিউ টিভি বাংলা॥
তোমাকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। কত কাব্য, কত কথা কতই-না ভালোবাসা তোমার জন্য ভক্তদের।হাজারটা শুভেচ্ছা তুমি পেতেই পারো। শতটা স্যালুট তোমার জন্য কমই হয়! কারণ তুমি যা করেছ তার জন্য বুক ফুলিয়ে গর্ব করার মতোই। বলছিলাম বাংলাদেশর খ্যাতনামা আলোকচিত্রী ফোজিত শেখ বাবু’র কথা

১৭এপ্রিল শিল্প, সাহিত্য আর সংস্কৃতির দেশ ফ্রান্সের রাজধানী  প্যারিসের পোর্ট দো পন্থার গির্জার হলে অনুষ্ঠিত হলো খ্যাতনামা আলোকচিত্রী ফোজিত শেখ বাবু’র ৬ষ্ঠ আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান।“দুরন্ত শৈশবে বই আনন্দ”। শীর্ষক আলোকচিত্র উদ্বোধন করেন ঢাকা বিভাগ এসোসিয়েশন এর সভাপতি জনাব শেখ মোহাম্মদ শাহজাহান সারু।

এ উপলক্ষে স্থানীয় সময় বিকাল ৫ টায় এক আলোচনা সভা ঢাকা বিভাগ এসোসিয়েশনের সাধারন সম্পাদক মিজানুর রহমান সরকার এর সভাপতিত্বে এবং নবীন সরকার ও নাজনীন তানিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদক প্রাপ্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্র শিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ,  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৈয়দ ওয়ালীউল্লাহ পুরস্কারপ্রাপ্ত জার্মান প্রবাসী লেখিকা নাজমুন নেসা পিয়ারি ও বাংলাদেশ দূতাবাসের হেড অফ চেন্সরি  হজরত আলী খান।  প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগ এর সভাপতি  মহসিন উদ্দিন খান লিটন। সম্মানিত  অতিথি হিসেবে বক্তব্য রাখেন সেইন সেন্ট ডেনিস ডিপার্টমেন্ট এর প্রেসিডেন্ট জনাব স্টেফান ট্রুসেল, পরিচালক ও ফটো সাংবাদিক জন ফিলিপ পেরনো।

এছাড়াও বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি জনাব মিয়া মোহাম্মদ জামিল , বীর মুক্তিযোদ্ধা জনাব এনামুল হক, আব্দুল্লাহ আল বাকি , ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি জনাব শাহজাহান রাহমান , সহ সভাপতি আশরাফুল ইসলাম, আব্দুল মোতালেব খান ,জসিম উদ্দিন ফারুক ,জনাব আজম খান ,ফ্রান্স আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক জনাব দিলওয়ার হোসাইন কয়েছ , প্যারিস নগর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম খান ,ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক অপু আলম , প্রচার সম্পাদক আসাদুজ্জামান সুমন প্রমুখ।

সভায় বর্তমান সরকার এবং বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার অভাবনীয় সাফল্যের কথা তুলে ধরে বক্তারা বলেন, তাঁর গতিশীল নেতৃত্বের কারণেই  দারিদ্র অর্থনৈতিক দুর্দশা থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।সমগ্র বিশ্বে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়াবার সামর্থ্য অর্জন করেছে। তারই ফসল আজকের এই বই আনন্দ আলোকচিত্র প্রদর্শনী।বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে অনবদ্য অবদান রাখায় সমস্ত বাংলাদেশের কোমল মতি শিশুরা বছরের শুরুতে একইদিনে নতুন বই হাতে পাচ্ছেন।

বক্তারা ফোজিত শেখ বাবুর সাফল্য কামনা করেন এবং এমন মহতি উদ্যোগের জন্য সহযোগিতার আশ্বাস দেন। আলোচনা সভার শুরুতে ফ্রেঞ্চ বাংলা স্কুলের ছাত্রছাত্রীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে প্যারিসের স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন আগত অতিথি ও দর্শকরা।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com