,
সংবাদ শিরোনাম :
» « দেখিয়ে দাও তুমি কেন এক নম্বর, সাকিবকে রোডস» « অবশেষে ধ্যান ভেঙে গুহা ছাড়লেন মোদি» « যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনার মধ্যে বেইজিংয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী» « বাগেরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ৫» « জ্যান্ত কবর দেয়া শিশুকে মাটি খুঁড়ে উদ্ধার করলো কুকুর» « রাজধানীতে পৃথক অভিযানে অজ্ঞানপার্টির ২৩ সদস্য আটক» « আয়ারল্যান্ডকে উড়িয়ে বাংলাদেশের ফাইনাল ‘প্রস্তুতি’» « ময়মনসিংহ মেডিক্যালের ছাত্রীকে শ্লীলতাহানি, ফটকে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের প্রতিবাদ» « দেশের পথে ওবায়দুল কাদের» « প্রধানমন্ত্রীর নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই ১৭ অভিযুক্ত পাওয়া গেলো ছাত্রলীগের কমিটিতে

আয়ারল্যান্ডকে উড়িয়ে বাংলাদেশের ফাইনাল ‘প্রস্তুতি’

 

 

আয়ারল্যান্ড দাঁড় করলো ২৯২ রান। আগের দুই ম্যাচের তুলনায় ছিল চ্যালেঞ্জিং স্কোর। যদিও শুরু থেকে শেষ পর্যন্ত একবারের জন্য লক্ষ্যটা কঠিন মনে হয়নি বাংলাদেশের। হেসেখেলেই আইরিশদের উড়িয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের ‘প্রস্তুতি’ পর্ব সেরে নিলো টাইগাররা। ডাবলিনের জয়টা বাংলাদেশের ৬ উইকেটের।

শুক্রবার শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি ছিল নিয়মরক্ষার। তবে বিশ্বকাপের আগে খেলোয়াড়দের যাচাই-বাছাই করার সঙ্গে ফাইনালের প্রস্তুতিতে গুরুত্ব কম ছিল না। ডাবলিনের ম্যাচে সেই প্রস্তুতিও হলো দুর্দান্ত। আইরিশদের নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে করা ২৯২ রান ৭ ওভার আগেই মাত্র ৪ উইকেট হারিয়ে টপকে গেছে বাংলাদেশ।

তবে এই জয়ের মাঝে অস্বস্তিও মিশে থাকলো। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সাকিব আল হাসানকে যে চোট নিয়ে ছাড়তে হয়েছে মাঠ! হাফসেঞ্চুরি পূরণ করে তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন সাইড স্ট্রেইনের সমস্যায়।

এই অংশ বাদ দিলে আয়ারল্যান্ডে আরেকটি চমৎকার দিন কাটিয়েছে বাংলাদেশ। আবু জায়েদ রাহীর ৫ উইকেট প্রাপ্তির পর ব্যাটিয়েও চমৎকার শুরু পায় টাইগাররা। ‘নতুন’ ওপেনিং সঙ্গী লিটন দাসকে নিয়ে তামিম ইকবাল গড়েন ১১৭ রানের জুটি। দুজনই পূরণ করেন হাফসেঞ্চুরি। তামিম করে যান ৫৭ রান, আর সুযোগ পেয়ে ৭৬ রানের ইনিংস খেলে নিজেকে প্রমাণ করেন লিটন।

টিম ম্যানেজমেন্টের কাজ কঠিন করে তুললেন লিটন দাস। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে একাদশে সুযোগ পাননি তিনি। তবে স্বাগতিকদের বিপক্ষে সৌম্য সরকারের বিশ্রামে জায়গা পাওয়া এই ওপেনার প্রমাণ করলেন নিজেকে। আইরিশদের বিপক্ষে খেলে গেছেন ৭৬ রানের কার্যকরী ইনিংস।

ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূরণ করে বোল্ড হয়ে ফিরেছেন তিনি ব্যারি ম্যাকার্থির বলে। আউট হওয়ার আগে ৬৭ বলে ৯ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৬ রান করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালের সঙ্গে বিশ্বকাপের একাদশে থাকার জোর দাবি জানিয়ে গেছেন লিটন।

সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করলেন লিটন দাস। সৌম্য সরকারকে বিশ্রাম দিয়ে লিটনকে নামানো হয়েছে ওপেনিংয়ে। তামিমের সঙ্গে ইনিংস শুরু করে এই ব্যাটসম্যান পূরণ করেছেন হাফসেঞ্চুরি। তামিম ফিফটি পূরণ করার পরপরই তিনিও স্পর্শ করেন মাইলফলকটি।

জর্জ ডকরেলের বলে বাউন্ডারি হাঁকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি পূরণ করেন লিটন। ৪৭ বলে তিনি পান ফিফটির দেখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com