বলিউডের সেরা বাজে ছবির কেতাব পেয়েছে অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’

বলিউডের সেরা বাজে ছবির কেতাব পেয়েছে অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’ সিনেমা।অক্ষয় অভিনীত ‘লক্ষী’ ছবি নিয়ে আলোচনা কম হয়নি। শুরুতেই ছবির নাম নিয়ে ছিলো নানান বিতর্ক। কিন্তু শেষ পর্যন্ত বহুল আলোচিত অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’ ছবিটি মুক্তি পাওয়াতে ঘটল ভিন্ন ঘটনা! ছবিটি তো দর্শক প্রিয়তা পায়নি উল্টো পেয়েছে বলিউডের অন্যতম সেরা বাজে ছবির তকমা ।

আইএমডিবি রেটিংয়ে মহেশ ভাটের ‘সড়ক টু’ এর পরেই আছে ‘লক্ষ্মী’। বিরক্ত হয়ে অনেক দর্শকই ছবিটিকে ‘০’ এর নিচে রেটিং দিতে চেয়েছেন। এ পর্যন্ত ছবিটির রেটিং ১০ এর মধ্যে গড়ে ২.৩। হাজার হাজার দর্শক ছবিটিকে ১ রেটিং দিয়েছেন।

করোনা জট,কট্টরপন্থীদের আক্রমণ সামলে নাম পালটে সোমবার মুক্তি পেল অক্ষয় কুমারের হরর কমেডি লক্ষ্মী। এই লক্ষ্মী থেকে ‘বম্ব’ তো আগেই বাদ পড়েছে, দিওয়ালিতে যে ধামাকার আশা ওটিটি প্ল্যাটফর্মে করেছিলেন অক্ষয়সহ গোটা টিম- তা কোনওভাবেই সম্ভবপর হল না। বরং অনেকখানি নিরাশ দর্শকরা। ৯ নভেম্বর সন্ধ্যায় ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে পরিচালক রাঘব লরেন্সের এই ছবি। ছবিতে অক্ষয় কুমার ছাড়াও রয়েছেন কিয়ারা আডবানি এবং শরদ কেলকার। ছবির যৌথ প্রযোজকের ভূমিকায় রয়েছেন খোদ খিলাড়ি কুমার। অভিনেতা আগেই দাবি করেছিলেন এটা নাকি তাঁর তিন দশকের ফিল্মি কেরিয়ারের সবচেয়ে চ্যালেঞ্জিং চরিত্র। পরনে লাল শাড়ি, কপালে বড় লাল টিপে ছবির ফার্স্ট লুকেই চমকে দিয়েছিলেন অক্ষয় কুমার। তবে আশা জাগিয়েও হতাশ করল এই ছবি, দাবি নেট নাগরিকদের। শুধু নেটিজেনদের নন, ফিল্ম সমালোচকদের কাছেও প্রশংসা কুড়াতে ব্যর্থ লক্ষ্মী। তবে অক্ষয় ও শরদ কেলকারের অভিনয় মনে দাগ কাটবে।

তামিল হরর কমেডি ‘মুনি ২ : কাঞ্চনা’ ছবির হিন্দি রিমেক এই ছবি। তবে কাঞ্চনার মতো দর্শক মন ভরাতে পারল না লক্ষ্মী, সৌজন্যে ছবির ঢিলেঢালা চিত্রনাট্য দাবি ছবি বিশেষজ্ঞদের। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডের একটা বড় অংশ ক্ষোভের মুখে পড়েছে তা স্পষ্ট, যার জেরে সড়ক ২-এর ট্রেলার ডিজলাইকের বিশ্বরেকর্ড গড়েছে। লক্ষ্মীকে এর হাত থেকে বাঁচাতে ইউটিউবে ছবির ট্রেলার বা গানের লাইক/ডিজলাইক সংখ্যা গোপন রাখবার সিদ্ধান্ত নেয় নির্মাতারা। তবে শেষরক্ষা হল না, সড়ক-২-এর মতোই হতাশ করল লক্ষ্মী।

‘লক্ষ্মী’ ছবিটির কাহিনী তৃতীয় লিঙ্গের মানুষদের যন্ত্রণা ও তাদের স্বীকৃতির লড়াইকে ঘিরে। ছবিতে গুরুত্ব পেয়েছে ঝাঁ-চকচকে সেট আর বিদেশি লোকেশনে আইটেম ডান্স। এতে হারিয়ে গিয়েছে ছবির প্রাণ। আর সেখানেই হার ‘লক্ষ্মী’র।

রাঘবেন্দ্র লরেন্সের এ ছবিতে আরও অভিনয় করেছেন কিয়ারা আদবানী, শরদ কেলকর, রাজেশ শর্মা, আয়েষা রাজা। ছবিতে কিয়ারাকে বুড়ো অক্ষয়ের সঙ্গে একেবারের বেমানান লেগেছে বলেও মন্তব্য করছেন দর্শকরা।

Comments on 'বলিউডের সেরা বাজে ছবির কেতাব পেয়েছে অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’' (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *