লোহাগাড়ার এসিল্যান্ডকে আদালত এ তলব

লোহাগাড়ার এসিল্যান্ডকে আদালত এ তলব।চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে “অতিরিক্ত জেলা ও দায়রা জজ” ৩য় আদালত চট্টগ্রাম। বুধবার (৪ নভেম্বর) সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরীর কাছে এ নোটিশ পৌঁছেছে বলে জানা গেছে।
গত ২৯ অক্টোবর বৃহস্পতিবার উপজেলার কলাউজান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মৃত বজলুর রহমান সিকদারের মেয়ে ইসরাত জাহান সিদ্দিকা উক্ত বিচারিক আদালতে মামলাটি দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রাবার ড্যাম এলাকার দক্ষিণে উত্তর কলাউজান রসুলাবাদ পাড়া ও হাজী পাড়া সংলগ্ন “নাজির খাঁ দিঘী’টি অভিযোগকারীনির পিতার খরিদা ও দখলীয় সম্পত্তি। দীর্ঘ ৩০/৩৫ বৎসর যাবত তাহাঁরা ভোগদখলে থেকে উক্ত দিঘীতে মাছ চাষ করে আসছে। গত ২৫ অক্টোবর দুপুর ১২ টায় সরকারি ক্ষমতা অপপ্রয়োগ করে লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্থানীয় দূর্লোভী ব্যক্তি বক্সুগংদের সহযোগিতায় দিঘী থেকে বেআইনীভাবে মাছ শিকারের চেষ্টা করে।
বাদীনির অভিযোগের প্রেক্ষিতে গত ২ নভেম্বর এসি ল্যান্ড ও বক্সুগংদের বিরুদ্ধে পৃথক পৃথকভাবে কারণ দর্শানোর নোটিশ জারী করেন মহামান্য আদালত। নোটিশে অভিযুক্তদের বিরুদ্ধে কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেয়া হবে না তৎমর্মে নোটিশ প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে আদালতে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করেছেন।
এ প্রসঙ্গে জানতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে নোটিশ করার বিষয়টি বিভিন্নজন থেকে শুনেছি। তবে, অফিসিয়ালি আমি এখনো কোন নোটিশ পাইনি।
0 0 vote
Article Rating
0
Would love your thoughts, please comment.x
()
x