সাভার জাতীয় স্মৃতিসৌধ এ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সাভার জাতীয় স্মৃতিসৌধ এ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা।মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সামরিক সচিবরা পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন। আজ বুধবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রথমে রাষ্ট্রপতির পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

এর আগে বিজয় দিবস উপলক্ষে আজ ভোর ৬টা ৩৪ মিনিটে ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কর্মসূচির সূচনা হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর পর্যায়ক্রমে জাতীয় স্মৃতিসৌধে জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, প্রধান বিচারপতির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। একে একে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি দপ্তর, সাধারণ মানুষের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন চলছে।

0 0 vote
Article Rating
0
Would love your thoughts, please comment.x
()
x