বিশ্বে আক্রান্ত ছাড়ালো ৪০ লাখ

0 ৯২

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ছাড়ালো। ভাইরাসটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ২১৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৮৫ হাজার ১২৩ জন।করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই রিপোর্ট লেখা পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ২১ হাজার, মৃত্যু ৭৮ হাজার ৬১৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা স্পেনে আক্রান্ত ২ লাখ ৬০ হাজার। মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৯৯ জনের। করোনায় বিপর্যস্ত আরেক দেশ ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত ২ লাখ ১৭ হাজার। মারা গেছে ৩০ হাজার ২০১ জন।

এদিকে যুক্তরাজ্যেও করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩১ হাজার ২৪১ জনের।ইউরোপের করোনার নতুন হটস্পট হয়েছে রাশিয়া। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ছাড়িয়েছে । মারা গেছে ১৭শ’ ২৩ জন। দেশটিতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

এছাড়া ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৬ হাজার। মারা গেছে ২৬ হাজার।তবে জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭০ হাজার ছাড়ালেও দেশটি জানিয়েছে তারা করোনা নিয়ন্ত্রণে এনেছে। ইতোমধ্যে দেশটি লকডাউন শিথিল করেছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছে ৭ হাজার ৫১০ জন।

এদিকে করোনার আরেক হটস্পট হিসেবে দাঁড়িয়েছে ব্রাজিল। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৬ হাজার। মারা গেছে ১০ হাজারের বেশি মানুষ।

এছাড়া তুরস্ক, ইরানে করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্বপ্রথম করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। ইতিমধ্যে চীন পুরোপুরি এই ভাইরাস নিয়ন্ত্রণে আনলেও একে একে বিশ্বের ১৮৫ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। প্রতিনিয়ত হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

তবে আশার খবর, বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমছে। ওয়াল্ডওমিটার।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x