ভারতে ট্রেনে কাটা পড়ে নিহত ১৬ শ্রমিক

0 ১২৩

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বিশ্বের অধিকাংশ দেশের মতো ভারতজুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যে কাজ না থাকায় হেঁটে নিজেদের বাড়ি ফিরতে চেয়েছিলেন দেশটির মধ্যপ্রদেশের ২১ জন শ্রমিক। তবে শুক্রবার সকালে ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলায় মালবাহী ট্রেনে কাটা পড়ে ওই শ্রমিকদের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে।

ভারতীয়  প্রতিবেদনে বলা হয়, ওই শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেল লাইন ধরে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু মধ্যপ্রদেশের ওই শ্রমিকদের আর বাড়ি ফেরা হলো না।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ওই যাত্রীরা রেললাইন ধরে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাওয়ায় রেল লাইনের উপরেই ঘুমিয়ে পড়েছিলেন। সেই সময়ই ঘটে ওই মর্মান্তিক ঘটনা।

যদিও ভারতের বেশিরভাগ রাজ্যই নিজেদের রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরাতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় “শ্রমিক ট্রেন” চালাচ্ছে, তবে অনেক রাজ্যে এই পদক্ষেপ থেকে সরে এসেছে ।

ভারতীয় রেল মন্ত্রণালয় এই দুর্ঘটনার কথা স্বীকার করে নিয়ে বলা হয়েছে যে, ট্রেনের চালক একদল মানুষকে রেললাইনের উপর শোয়া অবস্থায় দেখতে পেয়ে ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষপর্যন্ত বিফল হয় তার প্রচেষ্টা।

এদিকে আহতদের উদ্ধার করে একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাটি কীভাবে ঘটলো তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানিয়েছে ভারতের রেল মন্ত্রণালয়।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x