মাথায় বিরল আকৃতির টিউমার, ৪ লাখ টাকা হলেই বাঁচবে শিশু নাজিফা বর্ষা

বয়স মাত্র ৮ মাস। এই বয়সে বিরল রোগে আক্রান্ত নাজিফা বর্ষা। মাদারীপুরের শিকারমঙ্গলের মামুন সরদার ও নিপা বেগমের কন্যা  নাজিফা বর্ষা।মামুন সরদার পেশায় অটোচালক ও দিনমজুর।

নাজিফা বর্ষা জন্মের পর থেকেই ব্রেন্ড টিউমারে আক্রান্ত এবং এই কারনে বাচ্চাটির মাথায় পানি জমা হয়ে গেছে। রোগটির কারণে তার দুই চোখের পাতা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। মাথার পেছনের অংশের টিউমার বিশাল আকার ধারণ করেছে। মাথার উপরের অংশে খুলি এবং জয়েন্টে কোনো ও হাড় নেই।

টিউমার আক্রান্ত নাজিফা বর্ষার পিতা মামুন সরদার কিউ টিভি বাংলাকে  জানান, ২০১৯ সালের নভেম্বর মাসের ১৫ তারিখ মামুন সরদার ও নিপা বেগমের কোল আলো করে জন্ম নেয় নাজিফা বর্ষা।পারিবারিক অসচ্ছলতা সত্বেও মেয়ের চিকিৎসা অব্যাহত রাখেন পিতা-মাতা, স্বজনরা।

এই পর্যন্ত তারা তার মেয়েকে বিভিন্ন মেডিকেলে চিকিৎসা করিয়েছেন ।

তিনি জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসা দিতে গিয়ে নিজের জমানো যা টাকা পয়সা ছিল সব হারিয়ে সর্বশান্ত নাজিফা বর্ষার পরিবার। এমন বিরল আকৃতির টিউমার অপারেশন করতে ৪ লাখ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা।

পাশাপাশি চিকিৎসকরা জানিয়েছেন দ্রুত অপারেশন করাতে না পারলে নাজিফা বর্ষার  জীবন প্রদীপ নিভে যাওয়ারও সম্ভাবনা রয়েছে।

মামুন সরদার বলেন, ‘টাকার অভাবে ঢাকায় অবস্থান করে মেয়ের চিকিৎসা করাতে পারছি না।  আর্থিক অনটনের কারণে ডাক্তাররা যখন ঢাকায় যেতে বলেন তখন বাড়ি থেকে ঢাকায় যাতায়াত করে থাকি।

মেয়ের চিকিৎসা অব্যাহত রেখে নিজের মেয়েকে সুস্থ করতে মরিয়া সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করেছেন নাজিফা বর্ষার  পিতা মাতা।

এলাকাবাসী জানান,চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করতে নেয় তার দরিদ্র অটোচালক বাবা। কিন্ত মাথার অপারেশনের জন্য ৪ লাখ টাকা দরকার বলে তারা মেয়েকে নিয়ে বাড়িতে ফিরিয়ে আনে। বর্তমানে নাজিফা বর্ষা শয্যাগত।

এ বিষয়ে মাদারীপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক  জানান, এক্স-রে রিপোর্ট থেকে বোঝা যাচ্ছে অসুস্থ নাজিফা বর্ষার মাথার টিউমারটি খুব বিরল আকৃতির। মাথার উপরের অংশে খুলি এবং জয়েন্টে কোনো ও হাড় নেই। এ ধরনের অপারেশন ব্যয়বহুল হয়।

তার পরিবারের পক্ষে আর চিকিৎসা ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না। তাই দেশের দানশীল ও হৃদয়বান ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন তাঁর পরিবার। সাহায্য পাঠানোর ঠিকানা: ফোন নাম্বার : 01953657081 // বিকাশ নাম্বার: 01916007609

 

 

ইতি আক্তার // কিউ টিভি বাংলা 

0 0 vote
Article Rating
0
Would love your thoughts, please comment.x
()
x