যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ : মৃত্যু ছাড়াল ৩৪ হাজার

0 ২৬৭

করোনাভাইরসের গ্রাসে মৃত্যুমিছিল অব্যাহত আমেরিকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সংখ্যা। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ছাপিয়ে গেছে। আর বিশ্বে মোট মারা গেছে ১ লাখ ৪৫ হাজার ৪৭০ জন।

পরিসংখ্যান বলছে, বিশ্বজুড়ে সঙ্কট দেখা দেয়ার পর থেকে এখন পর্যন্ত আমেরিকায় এই মারণ ভাইরাসের বলি হয়েছেন ৩৪,৬১৭ জন। আর আক্রান্তের সংখ্যা ৬,৭৭,৫৭০ ছাড়িয়ে গিয়েছে।মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে সবথেকে খারাপ পরিস্থিতি নিউ ইয়র্কের। এই প্রদেশ করোনার ভরকেন্দ্রে পরিণত হয়েছে। শুধুমাত্র নিউ ইয়র্কে এখন পর্যন্ত ১৪ হাজারের বেশি মানুষ মারা গেছে। একইভাবে আক্রান্তের মধ্যে একটা বড় অংশ একানকার বাসিন্দা। পরিস্থিতি মোকাবিলায় আগামী ১৫ মে পর্যন্ত সেখানে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছে প্রশাসন। বৃহস্পতিবার নিউ ইয়র্কের গভর্নর এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেন। সেইসঙ্গে বাড়ির বাইরে পা রাখলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

শুধু আমেরিকা নয়, বিশ্বজুড়েই বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। এই মিছিলে বিশ্বে দ্বিতীয় স্থানে আছে ইতালি। সে দেশে এখনও ২২,১৭০ জনের মৃত্যু হয়েছে। স্পেনে মারা গিয়েছেন ১৯,৩১৫ জন। এর পরে আছে ফ্রান্স। সেদেশে এখন পর্যন্ত করোনার বলি হয়েছেন ১৭,৯২০ জন।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x