রুহুল আমিন গাজীকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে মুক্তির আল্টিমেটাম

প্রেসক্লাব চত্ত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আজকের (বৃহস্পতিবার) মধ্যে মুক্তির আল্টিমেটাম দি‌য়ে‌ছে সাংবাদিক নেতৃবৃন্দ। অন্যথায় লাগাতার কর্মসূচি পালন করার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এ আল্টিমেটাম দেন।

তিনি আরো বলেন,সাংবাদিকদের নিরাপত্তা এবং অন্যান্য মিথ্যা মামলায় যাদের আটক করে রাখা হয়েছে সবাইকে মুক্তি দিতে হবে। এবং আজকের মধ্যে রুহুল আমিন গাজীকে যদি মুক্তি দেয়া না হয় তাহলে বাংলাদেশের সাংবাদিক সমাজ ঘরে বসে থাকবেন না, রাজপথে নেমে আসবে। এবং এই আন্দোলন একসময় গণমুক্তির আন্দোলনে রূপ নিবে।

বি‌ক্ষোভ সমা‌বে‌শে প্রেসক্লা‌বের সা‌বেক সভাপ‌তি সি‌নিয়র সাংবা‌দিক শওকত মাহমুদ ব‌লে‌ন, রুহুল আমিন গাজীকে গতকাল (বুধবার) গ্রেফতার করা হয়েছে। আমরা জানি হাইকোর্ট থেকে তিনি জামিনে আছেন এবং নিম্ন আদালতে সেটা কনফার্ম করেছেন। কিন্তু সেই মামলার হাজিরার দোহাই দিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। আশ্চর্য হয়ে যাই একজন সাংবাদিক নেতাকে বিনা নোটিশে, তাকে না জানিয়ে এভাবে গ্রেফতার করে নিয়ে যায়। আমরা এর তীব্র নিন্দা জানাই।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন,আজকের মধ্যে যদি সাংবা‌দিক নেতা রুহুল আমিন গাজীকে মুক্তি দেয়া না হয়, তাহলে লাগাতার কর্মসূচি করা হবে এবং রুহুল আমিন গাজীসহ সব সাংবাদিকদের মুক্তির দাবিতে ডিইউজের উদ্যোগে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এ সময় তিনি জাতীয় প্রেসক্লাব সহ অন্যান্য সাংবাদিক সংগঠন‌কে আহ্বান জানিয়ে বলেন, আসুন আমরা এই প্রতিবাদের মাধ্যমে সরকারকে জানিয়ে দেই এবং ভবিষ্যতে যে সরকার আসবে তাকেও জানিয়ে দেই, সাংবাদিকদের ওপর নিপীড়ন নির্যাতন মেনে নেয়া হবে না।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, ডিইউজের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রোকন, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত ও রাশেদুল হক, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি একেএম মহসীন প্রমুখ।

0 0 vote
Article Rating
0
Would love your thoughts, please comment.x
()
x