লকডাউন শিথিল করলে যুক্তরাজ্যের পরিস্থিতি ভয়াবহ হবে: বরিস জনসন

0 ১৩০

করোনাভাইরাসের তাণ্ডবে দিশেহারা পুরো বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে আক্রান্ত ও মৃত্যু হচ্ছে মানুষের। এমন পরিস্থিতির মাঝেও ইউরোপে বিভিন্ন দেশে করোনার বিধিনিষেধ শিথিলের পথে হাঁটছে। তবে এখনই এনিয়ে ভাবছে না যুক্তরাজ্য।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে কাজে ফিরেই ভাইরাসটি নিয়ে জনগণকে সতর্ক করেছেন। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ব্রিটেনে জারিকৃত লকডাউন শিথিল করলে কোভিড-১৯ পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে বলে মন্তব্য করেছেন বরিস জনসন।

তিনি বলেছেন, যুক্তরাজ্য করোনাভাইরাসের পিক টাইম এখনও পার করছে। মৃতের সংখ্যা কমে এলেও লকডাউন শিথিলের পরিকল্পনা নেই। লকডাউন শিথিল হলে দ্বিতীয় ধাপের সংক্রমণ শুরু হবে। যা ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে।
লকডাউন শিথিল করতে দেশটির সরকারের ওপর যখন চাপ বাড়ছে ঠিক তখন লন্ডনে ১০ নং ডাউনিং স্ট্রিটে ফিরে সোমবার জনসন বলেন, ভাইরাসটির সঙ্গে লড়াইয়ে যুক্তরাজ্য এখন মারাত্মক ঝুঁকির মধ্যে দিয়ে সময় পাড় করছে। তাই তাড়াহুড়ো করে লকডাউন শিথিল করা উচিত হবে না।

তিনি বলেন, আমরা গত দিনগুলোতে একতা ও দৃঢ়তা দেখিয়েছি তা যদি অব্যাহত রাখতে পারি, তাহলে আমরা নিঃসন্দেহে করোনাভাইরাসকে পরাজিত করতে সক্ষম হবো। এজন্য ধৈর্য্যহারা হওয়া যাবে না, আমরা এখন করোনার সঙ্গে লড়াইয়ের প্রথম ধাপের শেষ অংশে আছি।

জনসন বলেন, করোনা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার ঝুঁকি নিলে কেবল নতুন করে মৃত্যুমিছিলই ঘটবে না, অর্থনৈতিক বিপর্যয়ও নেমে আসবে।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x