শিবচরের ৭০ হাজার মানুষ নজরদারিতে

0 ১৪৫

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে লকডাউনের পর মাদারীপুরের শিবচরের প্রায় ৭০ হাজার মানুষ প্রশাসনের কড়া নজরদারিতে রয়েছে।শিবচর পৌর বাজারসহ ঝুঁকিপূর্ণ ২টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের ২ গ্রামের চার স্থানে ২৫০ জন পুলিশ মোতায়েন রয়েছে। সার্বক্ষণিক মনিটরিং করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, করোনাভাইরাসের চরম ঝুঁকিতে থাকা মাদারীপুরের শিবচর উপজেলার চারটি এলাকার প্রায় ৭০ হাজার মানুষ আতঙ্কের মধ্য দিয়ে জীবনযাপন করছেন। খুব বেশি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেখা যাচ্ছে না। এলাকার রাস্তাগুলোতে প্রশাসন ও পুলিশের রয়েছে কড়া নজরদারি।

এদিকে ৪র্থ দিনের মতো বন্ধ রয়েছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়াও বেশির ভাগ বাজার। শুধু ওই চার এলাকায়ই নয়, করোনা আতঙ্কে আশেপাশের মানুষ ঘর থেকে বের হচ্ছে না। চিহ্নিত এলাকা ছাড়াও আশেপাশের এলাকায় প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও জনপ্রতিনিধিরা টহল দিচ্ছেন। বাজারগুলোও স্বতঃস্ফূর্তভাবে জনশূন্য হয়ে পড়েছে।

সম্প্রতি শিবচর উপজেলায় ৬৮৪ প্রবাসী ইতালিসহ বিভিন্ন দেশ থেকে জেলায় সাড়ে ৩ হাজার প্রবাসী প্রবেশ করে। চার দিন ধরে উপজেলার সব বাস চলাচল বন্ধ রয়েছে। জন সচেতনতা বাড়ায় জনশূন্য হয়ে পড়েছে বাজার-ঘাট।

মাদারীপুরে করোনাভাইরাসে মোট ২৯৮ জন কোয়ারেন্টাইনে আছে। যার মধ্যে হোম কোয়ারেন্টাইনে ২৯৫ জন এবং হাসপাতালের কোয়ারেন্টাইনে আছে ৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে আছে ৫৫ জন। সদর হাসপাতালের আইসলেশনে আছে ৩ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন থেকে রিলিজ পেয়েছেন ২৬১ জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিস।

0 0 vote
Article Rating
আরও পড়ুন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x